Thursday 25 April 2019

চৈত্রের কবিতা ৫

Image result for sargy mann painting



এমন বিচ্ছেদ
                      -তমালিকা চক্রবর্তী

বিচ্ছেদ চেয়েছিলে তুমি। দিয়েছিলাম। সেদিনের পর থেকে আমাদের আর কোনোদিন কথা হয়নি। দেখা হয়নি। হয়ত কোনোদিন দেখা হবেও না। তবুও আজ জানতে ইচ্ছা করছে, বলতে ইচ্ছা করছে কানে কানে, যে বিচ্ছেদ চেয়েছিলে, আদৌ কি তুমি তা পেয়েছ? এই ক বছরে কি একবারও মনে মনে আমার কথা ভাবনি।

মিথ্যে বলব না। ভেবেছি আমি আরেকবার। যতবার নৌকায় উঠি। ততবার মনে হয় পাশে বসে আছি তুমি। এবার বলবে,  দেখো দেখো সূর্যের আলো জলে পরে কেমন মায়াবী হয়ে উঠেছে।

যতবার প্রেমিক-প্রেমিকাদের হাত ধরে যেতে দেখি। মনে হয়  পাশ থেকে বলবে তুমি, এই ন্যাকা ন্যাকা প্রেম পোষায় না। ইনফ্যাক্ট প্রেমটাই ঠিক পোশায় না। নেহাৎ তোকে ভালোবেসে ফেলেছি।

বিশ্বাস কর আমার একবারও জানতে ইচ্ছা করে না, তুমি কোথায় আছো, কেমন আছো। সত্যি বলছি, তুমি  বিয়ে করেছ কি না সেটা জানতেও ইচ্ছা করে না আমার।

শুধু জানতে ইচ্ছা করে, এই ক'বছরে একবার আমার কথা ভেবেছ?

(ছবিঃ অন্ধ শিল্পী সার্গী মান) 

No comments:

Post a Comment